আলীকদমের শিক্ষিকা জয়নব বিভাগীয় মাল্টিমিডিয়া কণ্টেন্টে প্রথম

মমতাজ উদ্দীন আহামদ, আলীকদম : চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ে মাল্টিমিডিয়া কন্টেন্ট প্রতিযোগিতায় প্রথম স্থান পেলেন বান্দরবান পার্বত্য জেলার আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা জয়নব আরা বেগম। রবিবার বিকেলে এ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। গত শনি ও রবিবার ফেনী টিচার্চ ট্রেনিং কলেজে (টিটিসি) এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম বিভাগের প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজের ৩৫ ডিজিটাল কন্টেন্ট নির্মাতা শিক্ষক অংশগ্রহণ করেন।
ফেনী টিসিসি সূত্রে জানা গেছে, সারাদেশ দেশে বিভাগীয় পর্যায়ে যে সকল শিক্ষক বিজয়ী হয়েছেন তাদের নিয়ে কিছুদিনের মধ্যেই জাতীয় পর্যায়ে কন্টেন্ট প্রতিযোগিতা শুরু হবে। বিচারকদের সর্বসম্মত রায়ে আলীকদম আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিক জয়নব আরা বেগম চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অধিকার করেন।
উল্লেখ্য, গুণি এ শিক্ষক ২০১৪ সালে এক্সেস টু ইনফরমেশন (এটুআই) থেকে সেরা শিক্ষক অ্যাওয়ার্ড লাভ করেন। ব্রিটিশ কাউন্সিলের কানেক্টিং ক্লাসরূম স্কুল অনলাইন পার্টনারশীপের মাধ্যমে ২০১৫ সালে প্রাথমিক শিক্ষার ওপর ল-ন ও জেলা পর্যায়ে সেরা শিক্ষক হওয়ায় ২০১৭ সালে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে স্টাডি ট্যুরে মালয়েশিয়া ভ্রমণ করেন।
জয়নব আরা বেগম বলেন, আজ আমি ভীষণ খুশি। শিক্ষকতা জীবনে আমার আরো একটি অর্জন যুক্ত হলো। আমার এ অর্জনে মূলতঃ আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষকের আন্তরিকতা ও সহকর্মীদের ভালোবাসা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*