আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারালো বাংলাদেশ

মাথিন নিউজ ডেস্ক::::::: তৃতীয় দিন শেষেই বোঝা যাচ্ছিল ম্যাচের গতিপথ। সিলেটে চারদিনের ম্যাচের শেষ দিন পরিণত হল আনুষ্ঠানিকতায়। আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে লাঞ্চের পরই জয় তুলে নিয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ৮ উইকেট অক্ষত রাখা স্বাগতিকদের শেষ দিনে দরকার ছিল ১০৫ রান। যা করতে উইকেট হারাতে হয়েছে আর তিনটি। পাঁচ উইকেটের জয় নিয়ে সফরকারীদের সঙ্গে একমাত্র চারদিনের ম্যাচটি শেষ করল নাজমুল হোসেন শান্তর দল।

সামনে এবার ওয়ানডে সিরিজ। আগামী ১৭, ১৯, ২১, ২৪ ও ২৬ অক্টোবর হবে সিরিজের পাঁচটি ওয়ানডে।ম্যাচগুলো হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। প্রথম ইনিংসে স্বাগতিকদের ৮২ রানের লিড চারদিনের ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। দ্বিতীয় ইনিংসে আয়ারল্যান্ড ২১৩ রান করলেও বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ১৩২। আগের দিনের ২ উইকেটে ২৭ রান নিয়ে ব্যাটিংয়ে নেমে ইয়াসির আলীর অপরাজিত ৪৭ ও নুরুল হাসান সোহানের ৩১ রানে ভর করে জয় তুলে নেয় বাংলাদেশ।

৬০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে পথ দেখান এ দুই ডানহাতি ব্যাটসম্যান। পঞ্চম উইকেটে ৭১ রানের জুটি গড়েন তারা। জয় থেকে ১ রান দূরে রেখে সোহান আউট হলে ভাঙে জুটিটি। আয়ারল্যান্ড ‘এ’ দলের অফস্পিনার অ্যান্ড্রু ম্যাকব্রিন একাই নিয়েছেন চার উইকেট। একটি উইকেট নিয়েছেন ন্যাথান স্মিথ।

প্রথম ইনিংসে ১০৮ রানের দারুণ ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন সাদমান ইসলাম। আয়ারল্যান্ডের প্রথম ইনিংসে করা ২৫৫ রানের জবাবে সাদমানের সেঞ্চুরি, অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ৬৯ ও সোহানের ৫৪ রানে প্রথম ইনিংসে ৩৫৫ রান তোলে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে সাঞ্জামুল ইসলাম ৫ উইকেট তুলে নিয়ে সফরকারীদের দ্বিতীয় ইনিংস থামিয়ে দেন ২১৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

আয়ারল্যান্ড ‘এ’ ১ম ইনিংস: ২৫৫

বাংলাদেশ ‘এ’ ১ম ইনিংস: ৩৩৭

আয়ারল্যান্ড ‘এ’ ২য় ইনিংস: ২১৩

বাংলাদেশ ‘এ’ ২য় ইনিংস: (লক্ষ্য ১৩২)(৩৯.২ ওভারে ১৩২/৫ (আগের দিন ২৭/২) (সাদমান ২৫, আল আমিন ২৪, ইয়াসির ৪৭*, নুরুল ৩১, মেহেদি ০*; টমসন ০/১৮, ম্যাকব্রাইন ৪/৬৩, ডকরেল ০/৪০, স্মিথ ০/৩, স্মিথ ১/৮)।

ফল: বাংলাদেশ ‘এ’ দল ৫ উইকেটে জয়ী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*