নতুন আইফোনের চেয়ে বেশি কাটতি পুরোনোর

19c8f0143d11d0f3cf8604f4317a1bd1-59e717ca93778গত সেপ্টেম্বর মাসে আইফোন ৮ ঘোষণা করেছিল মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাপল। কিন্তু আইফোন ৮ নিয়ে আশানুরূপ সাড়া দেননি ক্রেতারা। আবার আগামী নভেম্বরে বাজারে আসতে যাচ্ছে আইফোন টেন।

সাম্প্রতিক এক জরিপে দেখা গেছে, নতুন আইফোন ৮–এর চেয়ে আইফোন ৭ মডেল বাজারে বেশি চলছে। যুক্তরাষ্ট্রভিত্তিক বাজার গবেষণা প্রতিষ্ঠান কিব্যাংক ক্যাপিকাল মার্কেটস এ তথ্য প্রকাশ করেছে।

সাধারণত, নতুন আইফোনের ক্ষেত্রে ক্রেতাদের আগ্রহ বেশি দেখা যায়। নতুন আইফোন বাজারে আসার সময় দোকানের সামনে সারি বেঁধে আইফোন কিনতে দেখা গেছে আগে। কিন্তু আইফোন ৮ আগের সংস্করণগুলোর মতো জনপ্রিয় হয়নি।

কিব্যাংকের বিশ্লেষক জন ভিন বলেন, আইফোন ৮–এর ক্ষেত্রে উল্লেখযোগ্য উন্নতি না থাকায় আইফোন ৭ কেনার কথা বলেছেন অনেকেই। বিভিন্ন দোকান থেকে পাওয়া প্রতিক্রিয়া থেকে জানা যায়, অনেকেই আইফোন টেন কেনার জন্য অপেক্ষা করছেন। আইফোন ৮ কেনার আগে এর ফিচারের সঙ্গে আইফোন টেনের ফিচার মিলিয়ে দেখছেন অনেকেই। যুক্তরাষ্ট্রের বাজারে আইফোন ৮ বিক্রি হচ্ছে ৬৯৯ মার্কিন ডলারে আর আইফোন ৭–এর দাম ৫৪৯ মার্কিন ডলার।

গত মাসে বাজারে আসা আইফোন ৮ ও ৮ প্লাসের ফিচার অনেকটাই আইফোন ৭–এর মতো। তবে এতে তারহীন চার্জিয়ের জন্য গ্লাস ব্যাক ব্যবহার করা হয়েছে। গ্লাস ও স্টেইনলেস স্টিলের তৈরি এজ টু এজ ডিসপ্লের আইফোন টেন আগামী ৩ নভেম্বর থেকে যুক্তরাষ্ট্রে বিক্রি শুরু হচ্ছে। আইফোনের দশকপূর্তি উপলক্ষে বাজারে ছাড়া এ ফোনটির দাম শুরু ৯৯৯ মার্কিন ডলার থেকে। এটাই এখন পর্যন্ত সবচেয়ে দামি আইফোন।

থ্যসূত্র: রয়টার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*