টেকনাফ উপজেলা মাসিক আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

টেকনাফ প্রতিনিধি :

টেকনাফ উপজেলা মাসিক আইন শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। ২০ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মিলায়তনে নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ হোসেন ছিদ্দিক এর সভাপতিত্বে  অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া-টেকনাফের সাংসদ আব্দুর রহমান বদি। বিশেষ অতিথি উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ, টেকনাফ পৌরসভার মেয়র হাজ্বী মোঃ ইসলাম, ভাইচ চেয়ারম্যান মাও রফিক উদ্দিন, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাঈন উদ্দিন খাঁন, মহিলা ভাইচ চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুমন বড়ুয়া।
সভার শুরুতেই টেকনাফ উপজেলার বিভিন্ন ইউনিয়নের নানা সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী, হ্নীলা ইউপির প্যানেল চেয়ারম্যান আবুল হোছন, টেকনাফ সদর ইউপি চেয়ারম্যান শাহাজাহান মিয়া, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মৌলভী আজিজ উদ্দিন, সেন্টমার্টিন ইউপি চেয়ারম্যান নুর আহমদ।

এছাড়া সভায় বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি জহির হোসেন এমএ, জেলা যুবলীগের সহসভাপতি আবুল কালাম, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী।

বক্তারা বলেন, ইয়াবা পাচার কমাতে টেকনাফ উপজেলার প্রশাসনের বিভিন্ন সংস্থার সদস্য, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যাক্তিবর্গসহ সবাইকে আন্তরিক ও দেশ প্রেমিক হিসাবে কাজ করতে হবে। পাশাপাশি এলাকায় মাদক কারবারে সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোরভাবে ব্যবস্থা গ্রহন করতে হবে এবং তাদের চিহ্নিত করে ও সঠিক তথ্য দিয়ে আইন প্রয়োগকারী সংস্থাদের সহযোগীতা করতে হবে।

সাংসদ আব্দুর রহমান বদি বলেন, মাদক পাচার প্রতিরোধে দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসতে হবে, প্রশাসনকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, সঠিক ইয়াবা কারবারীদের তালিকা তৈরী করুন, কোন নিরপরাধ মানুষকে যেন মাদক পাচারের সাথে জড়ানো না হয় সেদিকে নজর রাখুন, তার পাশাপাশি এলাকায় যে সমস্ত অপরাধীরা আইন শৃংখলা পরিস্থিতি নষ্ট করে সন্ত্রাসী কার্যক্রম সংগঠিত করবে তাদেরকে ধরে আইনের হাতে তুলে দিন।
তিনি আরো বলেন, চিহ্নিত ইয়াবা ব্যাবসায়ীদের কাছে অবৈধ অস্ত্র রয়েছে, সেই অস্ত্রধারী ইয়াবা পাচারকারীদের আইনের আওতাই নিয়ে আসতে আইনশৃংখলা বাহিনীর প্রতি আহবান জানান।
এই সময় উপস্থিত ছিলেন, বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা, বিজিবি, কোস্টগার্ড, আনসার, জনপ্রতিনিধি, ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

http://

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*