সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জনগনের উন্নয়নে কাজ করতে হবে। এ বিদায় চিরতরে নয়, এটি নিম্ম স্তর থেকে আরো উচ্চতরে যাওয়ার জন্য স্থান বদল:টেকনাফ ডিগ্রী কলেজে বিদায়-বরণ অনুষ্ঠানে এমপি বদি

টেকনাফ প্রতিনিধি :

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে টেকনাফ ডিগ্রী কলেজে নব-নির্মিত শহীদ মিনার উদ্বোধন ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আবদুর রহমান বদি।২৬ মার্চ সোমবার সকাল ১০ টায় কলেজ চত্বরে আবদুর রহমান বদি এমপির অনুদানে নির্মিত দৃষ্টি নন্দন শহীদ মিনার আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও অতিথিরা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর শহীদদের আত্মার মাগফেরাত এবং দেশবাসীর মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এদিকে একইদিন কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন এবং এইচ.এস.সি শিক্ষার্থীদের বিদায় ও বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আবদুর রহমান বদি। তিনি বলেন, ‘শিক্ষায় পিছিয়ে পড়া টেকনাফের একমাত্র উচ্চ শিক্ষার স্থান এটি। সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জনগনের উন্নয়নে কাজ করতে হবে। এ বিদায় চিরতরে নয়, এটি নিম্ম স্তর থেকে আরো উচ্চতরে যাওয়ার জন্য স্থান বদল। সবাই কে মনোযোগ সহকারে লেখাপড়া করে মাদকমুক্ত টেকনাফ গড়তে হবে। সুশিক্ষিত ও মেধাবী শিক্ষার্থীরাই আগামীর নেতৃত্ব দেবে; কেবল তারাই পারে টেকনাফ তথা সমগ্র কক্সবাজারকে মাদক ও ইয়াবা মুক্ত পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে’। তিনি দীর্ঘ বক্তব্যে আরো বলেন, ‘উখিয়া- টেকনাফের শিক্ষাসহ মানুষের সার্বিক উন্নয়ন হচ্ছে আমার চিন্তা চেতনার কেন্দ্র বিন্দু’।প্রধান অতিথির বক্তব্যে পূর্বে জাহাজপুরা প্রাইমারি স্কুলের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী রিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ অনুকরণ করে সভাস্থলে উপস্থাপন করে। ১৮ মিনিট ধরে অবিকল ভাষণ উপভোগ করে প্রধান অতিথি খুশি হয়ে তাকে নদগ অর্থ পুরষ্কার প্রদান করেন।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ জয়নাল আবেদীনের সভাপতিত্বে বাংলা বিভাগের অধ্যাপিকা পারিয়েল সামিহার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ, পৌর মেয়র হাজী মোঃ ইসলাম, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি জহির হোসেন এমএ, পৌর আওয়ামী লীগ সভাপতি সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক জয়নাল আবেদিন। উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুর, অধ্যাপক এম আবু তাহের, টেকনাফ উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সরওয়ার আলম।পরে প্রধান অতিথিসহ অন্যান্য কলেজ কর্তৃক আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*