টেকনাফে মাদক বিরোধী অভিযানে ১৪ জনকে ভ্রাম্যমান আদালতে সাজা প্রদান

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফে বিজিবির মাদক বিরোধী পৃথক অভিযানে আটককৃতদের মোবাইল কোর্টে মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা প্রদানের মাধ্যমে কারাগারে প্রেরণের জন্য থানায় সোর্পদ করা হয়েছে।

জানা যায়, ৩ জুলাই মঙ্গলবার দুপুরে টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা পরিচালিত মোবাইলকোর্টে মাধ্যমে বিজিবি কর্তৃক টেকনাফের সীমান্তের বিভিন্ন পয়েন্টে হতে মাদক বিরোধী অভিযানে আটক স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিভুক্ত শীর্র্ষ ইয়াবা ব্যবসায়ী ও একাধিক মাদক মামলার আসামী হ্নীলা ফুলের ডেইল এলাকার মৃত আব্দুল গাফফারের ছেলে ইউপি সদস্য শামসুল আলম বাবুল (৩৮), তার সহযোগী হ্নীলা পূর্ব সিকদার পাড়া এলাকর সামশুল আলমের ছেলে সাইফুল ইসলাম(২২) ।

এছাড়া অপর ইয়াবা ব্যবসায়ীরা হলেন সাবরাং মুন্ডার ডেইল এলাকার আলী আহমদের ছেলে নুরুল আজিম(১৯), টেকনাফ পৌরসভা নাইট্যং পাড়া এলাকার আব্দুস ছালামের ছেলে আব্দুল হক (৩৯), উত্তর জালিয়া পাড়া এলাকার রুহুল আমিনের ছেলে সিরাজুল ইসলাম মুন্না (৩৮),অলিয়াবাদ এলাকার ছিদ্দিকীর ছেলে ছৈয়দ করিম(২২).পুরাতন পল্লান পাড়া এলাকার অলি আহমদের ছেলে নাজির হোসেন(৩২), সাবরাং পেন্ডা এলাকার সোলতান আহমদের ছেলে মো. আব্দুল্লাহ (২৬), সাবরাং হারিয়াখালী এলাকার মাহমুদের ছেলে আব্দুল করিম (৩৫),একই এলাকার মো. হোছনের ছেেেল মোঃ নুরুল ইসলাম(৪৬), লাফারঘোনা এলাকার মৃত আলী আহমদের ছেলে মো. হাসান (৩৮) একই এলাকার মৃত আব্দুল গণির ছেলে মো. রফিক, বালুখালী রোহিঙ্গা ক্যাম্প এলাকার নুর আহমদের ছেলে আব্দুর রশিদ(১৯), জাজিরা ছোট কৃঞ্চনগর এলাকার সিরাজ শেখের ছেলে বাচ্চু মিয়া(৩০),সহ ১৪ জনকে হাজির করা হয়।

এদের মধ্যে ২ জনকে ২বছর ১২ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। সাজা প্রাপ্তদের কারাগারে প্রেরণের জন্য টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে। টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আছাদুজ্জামান জানান,সীমান্ত জনপদে মাদকের ভয়াবহতা কমিয়ে আনতে মাদক চোরাচালান, খালাস, বহন ও সহায়তাকারীদের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ইতোপূর্বেও ১৫ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করা হয়। এদের মধ্যে ৬ জনকে ২ বছর, ১ জনকে ১ বছর, ৩ জনকে ৭ মাস এবং ৫ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*