“টেকনাফে শান্তি ও সম্প্রীতিতে নারী প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত”

মাটিন নিউজ ডেক্স:

নারীর সক্ষমতা, পুঁজি, দক্ষতা এবং নেতৃত্ব বৃদ্ধি নিশ্চিত করা, যাতে তারা একটি নারী -পুরুষের সমতা ভিত্তিক ও সংবেদনশীল সামাজিক প্লাটফর্মের মাধ্যমে সাম্প্রদায়িক উগ্রবাদ, প্রতিহত করার জন্য সামাজিক সংহতি গড়ে তুলতে পারে। এই লক্ষ্যে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচী ও ইউএনউইমেন অর্থায়নে “ শান্তি ও সম্প্রীতিতে নারী প্রকল্প” টেকনাফ উপজেলায় কার্যক্রম শুরু করেছে। এ প্রকল্প জুন’১৮ থেকে ১৯ সালের মার্চ পর্যন্ত উখিয়া ও টেকনাফে কার্যক্রম পরিচালনা করবে।
৮ জুলাই সকালে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সহকারী কমিশনার ভূমি( ভারপ্রাপ্ত ইউএনও) এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকল্পের প্রবন্ধ উপস্থাপন করেন, কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক ব্যবস্থাপক প্রশান্ত কুমার দে। 

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা বেগম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আবসার, যুব উন্নয়ন কর্মকর্তা মনজুর আলম, আনসার ভিডিপি কর্মকর্তা লামিয়াছা। এছাড়াও সদর ইউপি মেম্বার শাহ আলম সিকদার,কাউন্সিলর নাজমা আলম, সাবেক মেম্বার রাশেদা বেগম, সনজিদা বেগম। সভায় স্থানীয় জনপ্রতিনিধি সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি,ব্যবসায়ী ও গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, সিনিয়র জেলা ব্যবস্থাপক মো: সাইদুল ইসলাম, সাবির্ক সহযোগিতায় ছিলেন উপজেলা প্রশাসন, ব্র্যাকের মাঠ সংগঠক আসলাম উদ্দিন,রুহুল আমিন প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*