টেকনাফে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

মাটিন নিউজ ডেক্স:

পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার “প্রতিপাদ্য নিয়ে টেকনাফে ১১জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে। কর্মসুচীর মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ। টেকনাফ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও উপজেলা প্রশাসন যৌথভাবে এই কর্মসূচীর আয়োজন করে।

উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র‌্যালী প্রধান সড়ক হয়ে হাসপাতাল প্রাঙ্গণে এসে শেষ হয়। উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত (ইউএনও) প্রণয় চাকমা র‌্যালীতে নেতৃত্ব দেন। এতে সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী, মাঠকর্মী এবং মিডিয়াকর্মীগণ অংশগ্রহণ করেন।

র‌্যালী শেষে আলোচনা সভা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রণয় চাকমা এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার (ভারপ্রাপ্ত) শ্রুতি পুর্ণ চাকমা অনুষ্ঠান পরিচালনা করেন এবং স্বাগত বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সুমন বড়ুয়া, মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা বেগম, টেকনাফস্থ রেডিও নাফের স্টেশন ম্যানেজার সিদ্দিক হোসেন।

অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা এবং মা ও শিশু স্বাস্থ্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী ,শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা, শ্রেষ্ঠ এনজিও,শ্রেষ্ঠ ইউনিয়ন হিসাবে আনুষ্ঠানিকভাবে পুরস্কৃত করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*